ঢাকা রিপোর্ট এর নির্বাহী সম্পাদক মুসফিকুর রহমান সুভর জন্মদিন আজ

আদিত্য হাসান : | প্রকাশিত: ১০ নভেম্বর ২০২১ |   
মুসফিকুর রহমান সুভ

আধুনিক সংবাদপত্র শিল্পের জনপ্রিয় সাংবাদিক,  লেখক,  কলামিষ্ট ও দৈনিক ঢাকা রিপোর্ট এর নির্বাহী সম্পাদক মুসফিকুর রহমান সুভর জন্মদিন আজ। আজকের এই দিনেই পুরান ঢাকার ঐতিহ্যমন্ডিত এলাকা ওয়ারীতে জন্মগ্রহন করেন মুসফিকুর রহমান সুভ। দাদা বাড়ী মহাকবী কায়কোবাদের পূণ্যভূমি ঢাকা জেলার নবাবগঞ্জ থানার আগলা পূর্বপাড়া গ্রামে হলেও পুরান ঢাকার ওয়ারীতেই তার পৈত্রিক নিবাস, জন্ম ও বেড়ে ওঠা। পারিবারিক সূত্র ধরেই সংবাদপত্র ও প্রকাশনা শিল্পের সাথে মুসফিকুর রহমান সুভর সখ্যতা। বাবার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখরি। মুসফিকুর রহমান সুভ এখন মিডিয়াঙ্গনে এক আলোচিত মুখ। সম্পাদকের নির্দেশনায় তার তরুন নেতৃত্বে টিম ঢাকা রিপোর্ট এগিয়ে চলেছে সামনের দিকে। এছাড়াও তিনি এখনও লেখা লেখির চর্চা করছেন দেশের বিভিন্ন গনমাধ্যমে। তার লেখা বেশ কয়েকটি কলাম ইতিমধ্যেই ব্যাপক আলোচিত হয়েছে। মুসফিকুর রহমান সুভর লেখা বেশ কয়েকটি গল্প ও উপন্যাসের বই বাজারে রয়েছে। তার লেখা বইয়ের মধ্যে সবচেয়ে পাঠকপ্রিয় দুটি বই হলো- আলোকবর্তিকা প্রকাশনী থেকে প্রকাশিত তার প্রথম বই মেঘ পরীর ভালোবাসার রসায়ন, ও ঢাকা রিপোর্ট পাবলিকেশন থেকে প্রকাশিত হাদির স্বপ্ন।সাংবাদিকতার পাশা পাশি সাংগঠনিক ক্ষেত্রেও রয়েছে তার সম্পৃক্ততা। মুসফিকুর রহমান সুভ মিডিয়া ফোরাম বাংলাদেশের কোষাধ্যক্ষ ও প্রতিষ্ঠাতা সদস্য এছাড়াও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিউজে) বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) এর সদস্য।

এক বার্তায় মুসফিকুর রহমান সুভর জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন ঢাকা রিপোর্ট সম্পাদক আতিয়ার রহমান সহ ঢাকা রিপোর্ট পরিবারের সিনিয়র সদস্যরা।  এছাড়াও জন্মদিনে  শুভেচ্ছা জানিয়েছেন দেশের মিডিয়াঙ্গনের সাংবাদিক, মিডিয়া কলাকৌশলী, রাজনৈতিক, সাংস্কৃতিক, প্রশাসনিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

জন্মদিনের আয়োজন নিয়ে মুসফিকুর রহমান সুভর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি বরাবরই সাদামাটা মানুষ তাই জন্মদিনের আয়োজনটাও প্রতিবছর আমার সাদামাটাই থাকে। পরিবারের সদস্যরা আর আমার সহকর্মীদের সাথে সুন্দর সময় কাটানোই আমার কাছে জন্মদিনের বিশেষ পাওয়া। এছাড়াও গত ১টা বছর প্রিয় অনেক মানুষকে হারিয়েছি। বিশেষ করে কয়েকদিন আগেও আমাদের সহকর্মী ও চীফ রিপোর্টার রাজা সিরাজকে হারিয়েছি যে কিনা প্রতিবছর সহকর্মীদের মধ্যে আমাকে সর্বপ্রথম জন্মদিনের শুভেচ্ছা জানাতো। এবার সবচেয়ে বেশি তার শুভেচ্ছাটা মিস করবো। তাই হারানো সহকর্মী স্বজনদের প্রতি শ্রদ্ধা রেখে এবারও কোন বড় আয়োজন থাকবেনা আমার জন্মদিনের। তবে সাদামাটাভাবেই পরিবার ও সহকর্মীদের নিয়ে কেক কেটে একান্তই ঘরোয়া ভাবে পালন করবো এবারের জন্মদিন।

ঢাকা/নিউজডেস্ক/২১/আদিত্য-৪৩/বিডি


মন্তব্য লিখুন :