জামালপুরে বাবাকে হত্যার দায়ে ছেলের আমৃত্যু যাবজ্জীবন কারাদণ্ড

জামালপুর প্রতিনিধি | প্রকাশিত: ০৯ নভেম্বর ২০২১ |   

জামালপুরে বাবাকে হত্যার অভিযোগে মো. রুকনুজ্জামান ওরফে খোকন (৩৪) নামে একজনের আমৃত্যু যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড হয়েছে। জামালপুর জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ সিনিয়র দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন সোমবার (৮ নভেম্বর) এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত রুকনুজ্জামান খোকন জেলার ইসলামপুর উপজেলার কৃষ্ণনগর (পূর্ব শশারবাড়ি) গ্রামের মৃত অজর ওরফে রজব উদ্দিনের ছেলে।

আদালতের রাস্ট্র পক্ষের আইনজীবী পি.পি এডভোকেট নির্ম্মল কান্তি ভদ্র জানান,  পারিবারিক জমিজমা বন্টনকে কেন্দ্র করে অজর ওরফে রজব উদ্দিন ও তার ছেলে রুকনুজ্জামান খোকনের মধ্যে বিরোধ ছিল। এর জের ধরে ২০১২ সালের ২১ জুলাই দিনগত (অর্থ্যাৎ ২২ জুলাই) ভোররাত সোয়া ৩টার দিকে রমজান মাসের রোজার সেহরি খাওয়া অবস্থায় রুকনুজ্জামান তার বাবা অজরকে মারপিট করে। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় নিহতের স্ত্রী (হত্যাকারীর সৎমা) মোছাঃ কমলা বেগম বাদী হয়ে ইসলামপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। বিজ্ঞ বিচারক সিনিয়র দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন  মামলার দীর্ঘ শুনানি এবং ১৪ জন সাক্ষীর মধ্যে ১২ জন সাক্ষীর জবানবন্দি গ্রহণের পর ৩০২ ধারা অপরাধ প্রমাণিত হওয়ায় আসামী রুকনুজ্জামান খোকনকে আমৃত্যু যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন, পি.পি এডভোকেট নির্ম্মল কান্তি ভদ্র এবং আসামীপক্ষের ছিলেন এডভোকেট আমান উল্লাহ্ আকাশ। আদালতের পি.পি এডভোকেট নির্ম্মল কান্তি ভদ্র রায়ের বিষয়টি নিশ্চিত করে জানান, হত্যাকাণ্ডের অভিযোগে রুকনুজ্জামান খোকনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দিয়েছেন আদালত। আসামী বর্তমানে জেল হাজতে রয়েছে।


মন্তব্য লিখুন :