সংবর্ধনা পেলেন জাককানইবির একমাত্র মুক্তিযোদ্ধা শিক্ষক ড. রশিদুন্ নবী

হাছিবুর রহমান | প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২১ |   

ত্রিশাল মুক্ত দিবসে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে ২০ জন  বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা প্রদান করা হয়। সেখানে ত্রিশালের বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে বরেণ্য নজরুল-সংগীত গবেষক, শিল্পী, সংগীত পরিচালক ও বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) একমাত্র বীর  মুক্তিযোদ্ধা শিক্ষক অধ্যাপক ড. রশিদুন্ নবীকে সংবর্ধনা প্রদান করা হয়।


গত ৯ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে বিকাল ৪ টায় সংবর্ধনা প্রদান অনুষ্ঠানের আয়োজন হয়৷ সে সময় উপাচার্য অধ্যাপক জালাল উদ্দিন (অন্তর্বর্তীকালীন), রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর ও অনান্যরা শুভেচ্ছা স্মারক তুলে দেন অধ্যাপক রশিদুন্ নবীর হাতে।

এ বিষয়ে অধ্যাপক রশিদুন্ নবী বলেন, ‘একজন মুক্তিযোদ্ধা হিসেবে আমাকে সংবর্ধনা প্রদান করায় আমি অত্যন্ত আনন্দিত। এজন্য আমি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানাই আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা। এই আনন্দঘন মুহূর্তে আমি  কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করছি পরম করুণাময়কে। স্মরণ করছি বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যাঁর আহ্বানে আমরা দেশকে স্বাধীন করার জন্য যুদ্ধে অবতীর্ণ হয়েছিলাম। যে লক্ষ্যে আমরা বাংলাদেশের পতাকা ছিনিয়ে এনেছিলাম সে স্বপ্ন পরিপূর্ণভাবে বাস্তবে রূপ নিলেই মহান স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী আমার ভাই এবং সম্ভ্রম হারানো মা-বোনদের ত্যাগ সার্থক হবে। স্বাধীনতার উদ্দেশ্য সফল করতে তাই আসুন, আমরা সবাই মিলে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সততার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালন করি।' অনুষ্ঠানটি বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী একটি অংশবিশেষ।


মন্তব্য লিখুন :